শারদীয় উৎসব ঘিরে নানিয়ারচর জোনের আর্থিক সহায়তা

 

নানিয়ারচর জোনের আর্থিক সহায়তা


“সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্প” এর আওতায় নানিয়ারচর জোন কর্তৃক শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
“ধর্ম যার যার উৎসব সবার” সাম্প্রদায়িক সম্প্রীতির এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশ সেনাবাহিনীর নানিয়ারচর জোন তার দায়িত্বপূর্ণ এলাকায় শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতির সেতু বন্ধন সৃষ্টিতে নিরলসভাবে এসব উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।

রোববার (২২ অক্টোবর) নানিয়ারচর জোনের আওতাধীন শ্রী জগন্নাথ মন্দিরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে মন্ডপ পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান করেন, জোন অধিনায়ক লেঃ কর্ণেল এস.এম. রুবাইয়াত হুসাইন (পিএসসি)।

এসময় মন্দির পরিচালনা কমিটির সভাপতি অশোক তালুকদার, সাধারণ সম্পাদক নারায়ন সাহা, স্থানীয় ইউপি সদস্য প্রিয়তোষ দত্তসহ সেনা অফিসার ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 আর্থিক সহায়তা


বক্তব্যে জোন অধিনায়ক বলেন, ধর্মীয় মহোৎসব পালনের স্বার্থে এবং সুষ্ঠুভাবে পূজা-অর্চনা পরিচালনার লক্ষ্যে নানিয়ারচর জোন সামগ্রিকভাবে নিরাপত্তা প্রদান করবে।

তিনি আরো বলেন, নানিয়ারচর জোন তার দায়িত্বপূর্ণ এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সকল জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়ন এবং যে কোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এ সময় নানিয়ারচর উপজেলার দুর্গম গবাছড়িতে অগ্নিদগ্ধ হওয়া নুমুতি চাকমা ও নানিয়ারচর ডাক বাংলো এলাকায় আগুনে পুড়ে সিএনজি ও বসতঘর ক্ষতিগ্রস্ত হওয়া মোঃ হাসান কে আর্থিক সহায়তা ও নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ১৭নং টিলা এলাকার মোঃ কাওসার কে একটি হুইল চেয়ার দেন নানিয়ারচর জোন সুদক্ষ দশের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম রুবাইয়াত হুসাইন (পিএসসি)।

নানিয়ারচর সেনাজোনের আর্থিক সহায়তা প্রদান



সম্প্রতি ও উন্নয়ন প্রকল্প'' এর আওতায় নানিয়ারচর জোনের আওতাধীন সাবেক্ষং কিংস ইলিভেন্ট ক্লাব এবং ছয়কুরিবিল ক্লাব আর্থিক সংকটের দরুন খেলাধুলা সামগ্রী ক্রয় করতে না পারা ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে নানাবিধ জটিলতার সম্মুখীন হচ্ছে।

এমন বিষয়টি জানতে পেরে নানিয়ারচর সেনাজোন অধিনায়ক বিএ-৭০৭৮ লেঃ কর্ণেল এস. এম. রুবাইয়াত হুসাইন(পিএসসি) ২৭ আগষ্ট সাবেক্ষং কিংস ইলিভেন্ট ক্লাব এবং ছয়কুরিবিল ক্লাব এর মাঝে খেলাধুলা সামগ্রী বিতরণ কর্মসূচীর আয়োজন করেন।

এ সময় জোন অধিনায়ক বলেন, সাবেক্ষং কিংস ইলিভেন্ট ক্লাবকে ২৪ জোড়া জার্সি, ২টি ফুটবল, ১টি ভলিবল এবং ১টি ভলিবল খেলার নেট প্রদান করা হয়েছে।পাশাপাশি ছয়কুরিবিল ক্লাবকে ১৬ জোড়া জার্সি, ২টি ফুটবল এবং একটি হ্যান্ড গ্লাভস প্রদান এবং বামফিল্যান্ড এলাকার শাবনূর আক্তার'কে পরীক্ষার ফি বাবদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

অন‍্যদিকে স্থানীরা জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী তথা নানিয়ারচর জোন তার দায়িত্বপূর্ণ এলাকায় এমন উন্নয়নমূলক কার্যক্রম অব্যাহত রেখে যাচ্ছেন,এমনকি জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে জনসাধারণের সার্বিক জীবনযাত্রার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।












tag নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা,নানিয়ারচর ব্রিজ,উপজেলা নির্বাহী অফিসার নানিয়ারচর,নানিয়ারচর উপজেলা কৃষি অফিস,শারদীয় দূর্গা পূজার ইতিহাস,দূর্গা পূজার ইতিহাস pdf,দূর্গা পূজা প্রথম কে করেন,পুজো না পূজো,আমার প্রিয় উৎসব দুর্গাপূজা রচনা,দেবী দুর্গার আবির্ভাব