ইউটিউবে ফটো আপলোড করলেই পাচ্ছেন টাকা Free YouTube monetize full course

You tube monetize 


 ✅ ফটো আপলোড করলেই ইনকাম শুরু 😍


বদলে গেলো মনিটাইজেশন নিয়ম 😱

"POST" অপশন আসলেই ইনকাম শুরু সবার 💵

Check Now 🚀
                                                               
 Download Link...


পেশাদার এবং অপেশাদারদের জন্য ইউটিউব একটি অত্যন্ত জনপ্রিয় ভিডিও হোস্টিং প্ল্যাটফর্ম। এটি আয় করার একটি দুর্দান্ত উপায়ও যদি আপনি এটির চারপাশে আপনার উপায় জানেন। আপনি যদি কখনও ভেবে থাকেন যে আপনি কীভাবে আপনার নিজের প্রয়োজনের জন্য ইউটিউবকে নগদীকরণ করতে পারেন, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন!


এই নিবন্ধটি ইউটিউব নগদীকরণের সম্ভাব্য লাভজনক ক্ষেত্র অনুসন্ধান করে, যার মধ্যে রয়েছে টিপস, ইউটিউব নগদীকরণের সংজ্ঞা, প্রাসঙ্গিক নীতি এবং আপনি যদি প্রত্যাখ্যাত হন তবে কী করবেন। আমরা একটি মৌলিক সংজ্ঞা দিয়ে শুরু করি।


ইউটিউব নগদীকরণ কী?
ইউটিউব নগদীকরণকে আপনার ভিডিও থেকে আয় করার ক্ষমতা হিসাবে সংজ্ঞায়িত করা হয়। আপনি যদি ইউটিউবের নগদীকরণ প্রোগ্রামের জন্য যোগ্যতা অর্জন করতে আগ্রহী হন, তাহলে আপনাকে কয়েকটি মানদণ্ড পূরণ করতে হতে পারে, যেমন গত 12 মাসে আপনার চ্যানেলের 1,000 গ্রাহক এবং 4,000 ঘন্টার দেখার সময়। আমরা পরে প্রয়োজনীয়তাগুলি বিস্তারিতভাবে খতিয়ে দেখব।
ইউটিউব নগদীকরণের সাতটি নিয়ম
আপনি যদি আপনার ইউটিউব অফারগুলি নগদীকরণ করতে চান, তবে এই সাতটি নগদীকরণের নিয়ম অনুসরণ করে শুরু করুন।


1. একটি অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করুন
এই নিয়মটি একটি উল্লেখযোগ্য প্রারম্ভিক প্রয়োজনীয়তা হবে, তাই প্রথমে এটিকে সরিয়ে ফেলুন। অ্যাডসেন্স হল গুগলের অভ্যন্তরীণ বিজ্ঞাপন প্ল্যাটফর্ম যা বিভিন্ন চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপনের স্থান প্রচার ও বিক্রি করতে ব্যবহৃত হয় এবং হ্যাঁ, যার মধ্যে ইউটিউবও রয়েছে। সেই অ্যাকাউন্টটি আপনার ইউটিউব অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত করুন।


2. ইউটিউব পার্টনার প্রোগ্রামের প্রয়োজনীয়তা সম্পর্কে জানুন
আপনার পরবর্তী পদক্ষেপ হল ইউটিউব পার্টনার প্রোগ্রাম বা ওয়াইপিপি-তে যোগদান করা। সদস্যপদ পণ্যদ্রব্যের তাক এবং চ্যানেল সদস্যতার মতো সংস্থানগুলিতে প্রবেশাধিকার প্রদান করে। ইউটিউব আপনাকে ওয়াইপিপি সদস্যতার জন্য বিবেচনা করার আগে আপনাকে যে মানদণ্ডগুলি পূরণ করতে হবে তা এখানে দেওয়া হলঃ

প্রমাণ করুন যে আপনি ইউটিউবের নগদীকরণ নীতি অনুসরণ করছেন
ব্যবহারকারীরা অবশ্যই গত 12 মাসে কমপক্ষে 4,000 ঘন্টা ধরে আপনার বিষয়বস্তু দেখেছেন
আপনার কমপক্ষে 1,000 গ্রাহকের প্রয়োজন।
আপনার একটি সংযুক্ত অ্যাডসেন্স অ্যাকাউন্ট প্রয়োজন।
আপনাকে অবশ্যই এমন কোথাও থাকতে হবে যেখানে ওয়াইপিপি পাওয়া যায়।
আপনার চ্যানেলের বিরুদ্ধে কোনও সম্প্রদায়ের নির্দেশিকা নেই
আপনি ইউটিউবের নগদীকরণ নীতি অনুসরণ করছেন। (see below)
আপনার ইউটিউব চ্যানেলের সাথে যুক্ত গুগল অ্যাকাউন্টে দ্বি-পদক্ষেপ যাচাইয়ের মাধ্যমে আপনার সুরক্ষার একটি অতিরিক্ত স্তর রয়েছে।
3. ইউটিউব নগদীকরণ সক্রিয় করুন
একবার আপনার আবেদন অনুমোদিত হয়ে গেলে, আপনার ইউটিউব স্টুডিও খুলুন, "নগদীকরণ সক্ষম করুন" নির্বাচন করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন।

4. নগদীকরণের বিষয়ে ইউটিউবের নিয়ম অনুসরণ করুন
অনুসরণ করার জন্য অনেক নিয়ম রয়েছে এবং আপনি মেনে চলেছেন কিনা তা যাচাই করার জন্য আপনার চ্যানেলটি পর্যবেক্ষণ করা হবে। এই নীতিগুলির মধ্যে রয়েছেঃ

গুগল অ্যাডসেন্সের নীতি
কমিউনিটি নির্দেশিকা
কপিরাইট নগদীকরণ নীতি
ইউটিউবের পরিষেবার শর্তাবলী 5। কপিরাইট আইনের মধ্যে থাকুন
লাইসেন্স আপনার ব্যাকগ্রাউন্ড মিউজিক। কপিরাইট একটি গুরুতর ব্যবসা। আপনার ভিডিওতে ভাল সঙ্গীত যোগ করার জন্য লিকড ব্যবহার করার কথা বিবেচনা করুন।
6টি। ইউটিউবের বিষয়বস্তু কার্যকরভাবে নগদীকরণ করতে চাইলে যে বিষয়গুলি এড়িয়ে চলুন
এই সমস্যাগুলি এড়িয়ে চলুন, নতুবা আপনি সম্ভাব্য বিজ্ঞাপনদাতাদের ভয় দেখাবেন।

বিতর্ক এবং বিভ্রান্তিকর বা মিথ্যা বিবৃতি। আমাদের বাকস্বাধীনতা রয়েছে, তবে এর সঙ্গে দায়িত্বও রয়েছে। উদাহরণস্বরূপ, বিভ্রান্তিকর, উত্তেজক ভাষায় ইচ্ছাকৃতভাবে বিতর্ক তৈরি করে আপনি বিভ্রান্ত হতে পারেন।
অতিরিক্ত বাজে ভাষা। কিছু শপথ আপনাকে গরম জলে নিয়ে যাবে না, তবে, চলচ্চিত্রের রেটিং সিস্টেমের মতো, অত্যধিক অশ্লীলতা আপনাকে চিহ্নিত করে।
বিভ্রান্তিকর থাম্বনেইল প্রাকদর্শন। যদি আপনার ভিডিওটি একটি অ্যাসল্ট রাইফেল পরিষ্কার করার বিষয়ে হয় এবং থাম্বনেইল চিত্রটি এক ঝুড়ি ফুলকপি বিড়ালের ছবি হয়, তাহলে আপনার ভিডিওটি বিভ্রান্তিকর বিষয়বস্তুর জন্য চিহ্নিত হতে পারে।
অপ্রয়োজনীয়ভাবে চমকপ্রদ বিষয়বস্তু। যদিও এটি কোনও চুক্তি-ভঙ্গকারী নয়, বিজ্ঞাপনদাতারা সন্দেহজনক স্বাদের বিতর্কিত বিষয়বস্তুর সাথে যুক্ত হওয়ার বিষয়ে সতর্ক, বিশেষত যদি এর কোনও কারণ নেই বলে মনে হয়।
7. ইউটিউবে অর্থ উপার্জনের অন্যান্য টিপস
পরিশেষে, আপনার দিগন্ত প্রসারিত করুন এবং এই অন্যান্য নগদীকরণ পদ্ধতিগুলি বিবেচনা করুনঃ


আপনার ভিডিও অধিকার বিক্রি করুনঃ অন্যান্য ব্র্যান্ডগুলি তাদের নগদীকরণের উদ্দেশ্যে আপনার ভিডিওগুলিকে লাইসেন্স দিতে আগ্রহী হতে পারে!
ভক্তদের পৃষ্ঠপোষকতা পানঃ আপনার দর্শকদের আর্থিক সহায়তার জন্য অতিরিক্ত বৈশিষ্ট্য এবং বিশেষ সুযোগ-সুবিধা দেওয়ার জন্য প্যাট্রিয়নের মতো প্ল্যাটফর্মগুলি ব্যবহার করুন।