বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড লাইভ স্কোর, আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর ১১ তম ম্যাচ


ম্যাচের ঘটনাবলী

সাকিব আল হাসান (242) পুরুষদের ওডিআইতে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বাধিক ম্যাচের জন্য তমিম ইকবালের (243) সমতুল্য থেকে এক দূরে; কেবল মুশফিকর রহিম (258) এর বেশি লগ করেছেন।

ম্যাচ টাইম

নজমুল হোসেন শান্তো (967) পুরুষদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে 1000 রান করতে 33 রান দূরে; যদি সে এই ইনিংসে মাইলফলক অর্জন করে (32 *) তবে সে বাংলাদেশের হয়ে তৃতীয় দ্রুততম খেলোয়াড় হয়ে উঠবে (Shahriar Nafees – 29 innings and Anamul Haque – 29 innings).

ইশ সোধি (49) পুরুষদের ওডিআইতে নিউজিল্যান্ডের হয়ে 50 টি উপস্থিতি পৌঁছানোর এক দূরে; বাংলাদেশের বিপক্ষে সোধির ওডিআই বোলিং গড় (14.9) যে কোনও দলের বিপক্ষে তার সেরা। ট্রেন্ট বোল্ট (198) পুরুষদের ওয়ানডেতে নিউজিল্যান্ডের হয়ে 200 উইকেট নেওয়া ষষ্ঠ খেলোয়াড় হওয়ার থেকে দুই দূরে; বোল্ট যদি এই ম্যাচে মাইলফলক অর্জন করেন (107 *) তবে তিনি সামগ্রিকভাবে তৃতীয় দ্রুততম খেলোয়াড় হয়ে উঠবেন (Mitchell Starc – 102 matches for Australia and Saqlain Mushtaq – 104 for Pakistan).

2023 সালে পুরুষদের ওয়ানডেতে ফিল্ডিং করার সময় নিউজিল্যান্ড 12 রান আউট করেছে, এই বছর অন্য যে কোনও টেস্ট খেলুড়ে দেশের চেয়ে বেশি এবং বাংলাদেশের চেয়ে নয়টি বেশি।

পয়েন্ট টেবিল



2023 সালে পুরুষদের ওয়ানডেতে বাংলাদেশ একক থেকে 37.5% রান করেছে, যা এই বছর যে কোনও টেস্ট খেলুড়ে দেশের সর্বোচ্চ হার; নিউজিল্যান্ড (35.7%) এই বিভাগে তৃতীয় স্থানে রয়েছে (পাকিস্তান-37.2%)

নিউজিল্যান্ড তাদের শেষ চারটি পুরুষদের ওডিআই জিতেছে, যতটা তারা সেই সময়ের আগে ফর্ম্যাটে তাদের 14 টি ম্যাচে জিতেছিল।

বাংলাদেশ 2023 সালে তাদের 19 টি পুরুষদের ওডিআইয়ের মধ্যে নয়টি জিতেছে (এল 10) এই ম্যাচে দশম জয়টি প্রথমবারের মতো তারা ফর্ম্যাটের ইতিহাসে ব্যাক-টু-ক্যালেন্ডার বছরগুলিতে দ্বিগুণ পরিসংখ্যান লগ করেছে।

নিউজিল্যান্ড তাদের পাঁচটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ম্যাচই বাংলাদেশের বিপক্ষে জিতেছে; টুর্নামেন্টের ইতিহাসে মাত্র তিনটি দল হেরে না গিয়ে একক প্রতিপক্ষের বিপক্ষে বেশি ম্যাচ খেলেছে। (Pakistan W8 v Sri Lanka, India W7 v Pakistan and West Indies W6 v Zimbabwe).

নিউজিল্যান্ডের বিপক্ষে পুরুষদের সর্বশেষ নয়টি ওডিআই জিতেছে বাংলাদেশ; ফরম্যাটে তাদের বিরুদ্ধে তাদের শেষ পরাজয় ছিল জুন 2017 সালে পাঁচ উইকেটের পরাজয়।





Tag: বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ২০২৩,বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড আজকের খেলা,আজকের খেলার খবর ক্রিকেট,ক্রিকেট ম্যাচ,নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল বনাম বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ম্যাচের স্কোরকার্ড,আজকের খেলার খবর ক্রিকেট,খেলার খবর ক্রিকেট বাংলাদেশ,খেলার খবর ক্রিকেট বাংলাদেশ লাইভ,ফুটবল খেলার খবর,খেলার খবর ফুটবল আজকের,আজকের খেলা ক্রিকেট,ভারতের খেলার খবর,আজকের খেলা সূচি,live khela cricket,cricbuzz,icc cricket live today,live cricket match today india,live cricket women,live match score,cricket live ipl,cricket live t20,hotstar live cricket match today online