আগামী বছরের ইউরোপিয়ান নির্বাচনে কাতালান বিচ্ছিন্নতাবাদী

 


শনিবার 14 অক্টোবর সকালে, ফরাসি শহর স্ট্রাসবার্গের একটি অডিটোরিয়াম একটি নির্দিষ্ট গোলাপী রঙে স্নান করে, বাতাসে ইউরোপীয় পরিভাষার দুটি অংশ: স্ব-ইচ্ছাশক্তি এবং স্পিটজেনকান্দিডেন — ভাষার বিস্তারে।

"আপনি অন্য প্রার্থী সম্পর্কে কি মনে করেন?" একজন পুরুষ কণ্ঠ সেই ব্যক্তিকে ইংরেজিতে অনুরোধ করেছিল যখন তারা তাদের এসপ্রেসো ঢেলে দেয়।

"তিনি একটি আশ্চর্যজনক বক্তৃতা পেয়েছেন, আমার বলা উচিত," প্রাইমারী উত্তর দিয়েছিল, বার থেকে অনেক দূরে হাঁটার আগে।

তারা যে প্রার্থীর কথা বলছেন তিনি হলেন রাউল রোমেভা, একজন 52-বছর-বয়সী প্রাচীন রাজনীতিবিদ যিনি 23-বছর বয়সী মেলিস রোসবার্গের সাথে সম্মিলিতভাবে, ecu unfastened Alliance (EFA) এর প্রধান প্রার্থী হতে পারেন - তথাকথিত 'Spitzenkandidaten' — পরবর্তী ইইউ নির্বাচনে, 2024 সালের 6 এবং নয় জুনের মধ্যে অনুষ্ঠিত হবে।


এবং যদিও স্পিটজেনকান্দিডেটেন হিসাবে তাদের প্রথম সর্বজনীন চেহারা আলসেসের আশেপাশে একটি ভেজা সকালে ঘটেছিল, তারপরে রুমের মধ্যে সবাই সেই নামগুলি এবং তাদের পিছনের গল্পটি জানত।

ইএফএ 10টি ইকিউ রাজনৈতিক দলের মধ্যে একটি, তবে আত্মনিয়ন্ত্রণের অধিকারের জন্য লড়াই করা সবচেয়ে সহজ দল, তারা বলছে।

জন্মদিনের পার্টিতে ইইউ অ্যাসেম্বলিতে 10 জন এমইপি রয়েছে এবং আমলাতন্ত্র শাকসবজি সহ একটি রাজনৈতিক দল, যা তাদের মোট বাহাত্তর আসন নিয়ে সংসদের ভিতরে চতুর্থ বৃহত্তম শক্তিতে পরিণত করেছে।

13-14 অক্টোবরের সপ্তাহান্তে, ইএফএ পার্টির রেকর্ডের ভিতরে তার প্রথম কংগ্রেসের আয়োজন করেছিল, যা আবেদনকারীদের বাছাই করতে এবং ইউরোপীয় নির্বাচনের জন্য তাদের প্রচারাভিযান প্রকাশ করতে 41টি ইভেন্ট এবং 19টি বিশেষ ইকিউ রাজ্য থেকে সম্মিলিতভাবে সদস্যদের নিয়ে এসেছিল।


জন্মদিন উদযাপন অন্য দলগুলি ভুলে যাওয়া কণ্ঠের প্রতিনিধিত্ব করে, রোমেভা বলেছেন: "আমরা এখানে ইসিইউ-এর সদস্যপদকে বলতে এসেছি যে একটি ইউরোপ যে তার নিজস্ব জনগণ এবং নাগরিকদের কথা শোনে না সে যোগ্য নয়"।

যে অডিটোরিয়ামে তারা তাদের বিপণন প্রচারাভিযান শুরু করেছে, সেখানে আপনি তাদের নীতিবাক্য অধ্যয়ন করতে পারেন "সকলের জন্য", যা সমস্ত সংখ্যালঘু, কণ্ঠস্বর এবং বাসিন্দাদের জন্য একটি ইউরোপের জন্য দাঁড়িয়েছে এবং এর সাথে তাদের মূল অগ্রাধিকারগুলি: গণতন্ত্র, স্থায়িত্ব, সমৃদ্ধি, বৈচিত্র্য। , এবং দলের আত্মা।

রসবার্গ বলেন, "সম্পূর্ণ ইউরোপীয় মিশনের বিষয়ে প্রশ্ন করা লোকদের মুখোমুখি হয়ে আমরা বরং একটি নতুন উন্নত ইউরোপ গড়ার উচ্চাকাঙ্ক্ষার দাবি জানাই।"

আবহাওয়ার পরিবর্তন, ব্রেক্সিট, কোভিড-১৯ মহামারী, ইউক্রেনের সংঘাত, জীবনযাত্রার ব্যয় এবং বর্তমানে সর্বাধিক বিভক্ত হওয়া সহ ইউরোপ যে বহু সংকটের মুখোমুখি হয়েছে এবং তা অব্যাহত রয়েছে তার পরে এটি বিশেষভাবে ঘটে। গাজা সংঘর্ষে ফ্রন্ট, ইএফএ প্রতিনিধিরা বলেছেন।

এপ্রিলে, eCU জন্মদিনের পার্টি ঘোষণা করেছিল যে এটি নেতৃস্থানীয় প্রার্থীদের একটি টেন্ডেম উপহার দেবে।


এখন এই কণ্ঠস্বরগুলির বৈশিষ্ট্যের জন্য কয়েকটি মুখ রয়েছে, যেগুলি একটি অল্প বয়স্ক মহিলা এবং একটি সবুজ ইতিহাসের অধিকারী ব্যক্তি যা তার মানুষের স্ব-ইচ্ছাশক্তিকে বাধা দেয়।