জাভিয়ের মিলির উত্থান আর্জেন্টিনাকে বদলে দিয়েছে


সাইমন কুজনেটস, অর্থনীতিতে 1978 সালের নোবেল পুরস্কার বিজয়ী, উচ্চারণের সাথে দায়ী করা হয়েছে: 'দেশের চারটি রূপ রয়েছে: উন্নত দেশ, ক্রমবর্ধমান আন্তর্জাতিক অবস্থান, জাপান এবং আর্জেন্টিনা।'

আর্জেন্টিনাকে ‘নেতিবাচক ব্যতিক্রমীতার’ উদাহরণ হিসেবে দেখা হয়েছে। এর সমৃদ্ধ ভেষজ সম্পদ এবং বিকশিত উত্পাদন ক্ষমতা সত্ত্বেও, এটি ক্রমাগত দুর্বল সামাজিক-আর্থিক সূচকগুলি দেখিয়েছে। তবে এর রাজনৈতিক গ্যাজেট সম্পর্কিত ইউ. এস. ক. 'চমত্কার ব্যতিক্রমীতা' এর একটি রূপ ঘটতে দেখা গেছে। আগস্টের মাঝামাঝি এক নম্বর নির্বাচন পর্যন্ত, এটি হল, যখন ডানপন্থী বহিরাগত জাভিয়ের মিলেই বিজয় দাবি করেছেন।

গত 10 বা 12 বছরে প্রতিটি অর্থনৈতিক পরিবর্তনশীলের ক্রমাগত অবনতি সত্ত্বেও - 0 বৃদ্ধি, স্থবিরতা, শক্তি কেনার হ্রাস এবং সর্বাধিক সম্প্রতি, আর্জেন্টিনার খুব দীর্ঘ মহামারীর মধ্যে একটি অবাধ অর্থনৈতিক নির্গমনের কারণে একটি মুদ্রাস্ফীতি বৃদ্ধি লকডাউন - ইউ. এস. একটি ক্রমবর্ধমান সাংস্কৃতিক ও সামাজিক মেরুকরণ এবং একটি বিরল, বিষাক্ত রাজনৈতিক আবহাওয়ার প্রেক্ষাপটেও A.-এর প্রাতিষ্ঠানিক, রাজনৈতিক এবং পক্ষপাতমূলক থ্রেডগুলি উল্লেখযোগ্যভাবে শক্তিশালী ছিল।


2008 সালের আর্থিক সঙ্কটের পরে পশ্চিমা রাজনৈতিক ব্যবস্থাগুলির উপর একটি দ্রুত নজর দিলে সন্দেহের কোন জায়গা নেই: 15 বছর পরে, তাদের কোনটিই একই থাকে না। দক্ষিণ আমেরিকায়, দ্রুত অর্থনৈতিক, প্রযুক্তিগত এবং সাংস্কৃতিক পরিবর্তন দেশগুলির রাজনৈতিক স্থাপত্যে গভীর পরিবর্তনের দিকে পরিচালিত করে, যা প্রায়শই অনেকগুলি 'কালো রাজহাঁস'-এর আবির্ভাব ঘটায় যারা আমূল বিপর্যয়মূলক ঘটনাগুলিকে মূর্ত করে এবং নতুন রাজনৈতিক ব্যক্তিত্বের পদে আবির্ভূত হয়। ক্ষমতা

চিলিতে গ্যাব্রিয়েল বোরিক, ব্রাজিলের জাইর বলসোনারো, কলম্বিয়ার গুস্তাভো পেট্রো এবং পেরুর পেড্রো কাস্টিলো; বহিরাগতদের এক দশক। তারা আলবার্তো ফার্নান্দেজের থেকে একেবারেই ব্যতিক্রমী ছিলেন, একজন মৃদু আর্জেন্টিনার রাষ্ট্রপতি যিনি কির্চনার প্রশাসনের অভ্যন্তরে কর্মীদের সংগঠনের প্রাক্তন প্রধান হয়েছিলেন, একজন পেশাদার রাজনৈতিক লবিস্ট এবং একজন অভ্যন্তরীণ ব্যক্তিত্ব হয়েছিলেন।

গ্রীষ্মের শেষ অবধি, আর্জেন্টিনার সেট-আপ মেশিন অপরাজিত থাকার জন্য বিবেচিত হয়, এর দ্বি-জোট মডেলটি বিস্তৃতভাবে তার পুরানো বিংশ শতাব্দীর গতিশীল: পেরোনিজম বনাম অ্যান্টি-পেরোনিজম, অন্যান্য নাম এবং সংক্ষিপ্ত শব্দের ব্যবহার সত্ত্বেও বিস্তৃতভাবে প্রস্তুত।

এগুলি হল অভিন্ন বিভাগের একচেটিয়া বহিঃপ্রকাশ, যেখানে পেরোনিজমকে কির্চনারিজমের মাধ্যমে উপস্থাপন করা হয়েছে, এটির 21 শতকের মূর্ত রূপ – এবং একমাত্র যা দীর্ঘতম শক্তিতে রয়ে গেছে – এবং পেরোনিজম-বিরোধী, জুন্টোস জোটের সাথে নতুন উদার উদযাপনের মাধ্যমে গঠিত প্রো এবং পুরানো রিপাবলিকান পার্টি ইউসিআর।


এই রাজনৈতিক শক্তিগুলি গত 15 বছরে শক্তিতে পরিবর্তিত হয়েছিল, ব্যর্থ রাষ্ট্রপতিদের মধ্যে যারা পুনঃনির্বাচিত হতে পারেনি এবং তাদের শেষ বছরগুলি অর্থনৈতিক এবং মুদ্রা বাণিজ্য হারিকেনের সাথে লড়াই করে কাটিয়েছে।

এক পক্ষের ব্যর্থতা বিকল্প পক্ষের পরবর্তী কর্তৃপক্ষকে ভর্তুকি দিতে দেখা গেছে, এবং এই মেশিনটি 2012 থেকে 2023 সাল পর্যন্ত আর্জেন্টিনার নতুন হারানো দশকের রাজনৈতিক-প্রাতিষ্ঠানিক অভিব্যক্তিতে পরিণত হয়েছে। এক নম্বর নির্বাচনের মধ্যে জয়লাভের মাধ্যমে - আর্জেন্টিনার মেশিনের ভিতরে 'প্রথম নির্বাচনী বিচার'-এর একটি রূপ - জাভিয়ের মিলেই, একজন অর্থনীতিবিদ যিনি তখন পর্যন্ত পুরো অজানাতে পরিণত হয়েছিলেন।

নির্বাচনের ফলাফল পেরোনিজমকে তৃতীয় সান্নিধ্যে ঠেলে দিয়েছে, পেরোনিস্ট-বিরোধী প্রতিযোগিতাকে একটি উন্মুক্ত বিপর্যয়ের সাথে যুক্ত করেছে এবং ইতিমধ্যেই সারা দেশে আর্থিক ও রাজনৈতিক ফলাফল পেয়েছে। অক্টোবরের নির্বাচনের প্রভাব এবং নভেম্বরে দ্বিতীয় গোলাকার ক্ষমতা যাই হোক না কেন, মার্কিন যুক্তরাষ্ট্র ইতিমধ্যেই পরিবর্তিত হয়েছে এবং কখনই অভিন্ন হবে না।

কিন্তু আর্জেন্টিনার রাজনৈতিক প্যানোরামার নতুন বিস্ময়কর বিখ্যাত ব্যক্তি মাইলি কে? 52-12 মাস-ভিনটেজ, নিঃসন্তান অর্থনীতিবিদ যিনি নিজেকে একজন 'নৈরাজ্য-পুঁজিবাদী' হিসাবে বর্ণনা করেন তিনি অস্ট্রিয়ান স্কুল অফ ইকোনমিক্সের উত্সাহী অনুসারী, একজন তান্ত্রিক যৌন চর্চাকারী, একজন স্পষ্টভাষী সমাজবিরোধী, আগ্নেয়াস্ত্রের অনিয়ন্ত্রিত খেলার একজন রক্ষক। , একজন মিডিয়া বিতার্কিক - তিনি টিভিতে বলেছিলেন যে তিনি লোকেদের তাদের অঙ্গ-প্রত্যঙ্গ এবং যুবকদের ব্যবসা করার পক্ষে - একজন জীবনপন্থী স্বাধীনতাবাদী এবং সবচেয়ে উদ্ভট ব্যক্তি আর্জেন্টিনার গণতন্ত্র 1983 সালের কথা বিবেচনা করে দেখেছে।

তার 'উগ্র' স্টাইল, ডিভাইসের বিরুদ্ধে তার প্রকাশ ক্ষোভ এবং তার উনিশ আশির দশকের পপ কফিচার সবই তার বিঘ্নিত মতাদর্শের জন্য উপযুক্ত। তিনি 'জাতের' বিরোধিতায় যুদ্ধ চালাচ্ছেন, যে অভিজাতরা আর্জেন্টিনাকে নিয়ন্ত্রণ করে এবং যাকে তিনি আমেরিকার মার্কিন যুক্তরাষ্ট্রে ভুল সবকিছুর জন্য দায়ী সমাজতন্ত্রীদের একটি গুচ্ছ হিসাবে বিবেচনা করেন। আর্জেন্টিনার অর্থনৈতিক ব্যবস্থাকে সম্পূর্ণরূপে ডলারীকরণ করার তার পরিকল্পনা রাজনৈতিক ভিত্তির উপর ভিত্তি করে যে এটি মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে নগদ এবং ঋণের সমস্যা করার সম্ভাবনা থেকে জাতিকে ছিনিয়ে নিতে পারে।

গত এক দশকে মার্কিন যুক্তরাষ্ট্রের ভয়ঙ্কর রাজনৈতিক, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক সামগ্রিক কর্মক্ষমতার কারণে যুক্তিটি বিশ্বাসযোগ্য নয়, তবে গত 20 বছরের মধ্যে 16টি বাস্তবতার কারণে, মার্কিন যুক্তরাষ্ট্র Kirchnerism ব্যবহার করে শাসিত রাষ্ট্রে পরিবর্তিত হয়েছে, সর্বাধিক বামপন্থী, ঐতিহ্যগত পেরোনিজমের আধুনিক শাখা। আর্জেন্টিনার স্থিতাবস্থা, জাভিয়ের মিলির চোখের ভিতরে, বামপন্থী।




Tag: ভালোবাসার আরেক নাম আর্জেন্টিনা,আর্জেন্টিনা দল নিয়ে কিছু কথা,আর্জেন্টিনার ফাইনাল খেলা নিয়ে স্ট্যাটাস,আর্জেন্টিনা নিয়ে কবিতা,আর্জেন্টিনা অভিনন্দন স্ট্যাটাস,বাংলাদেশের খেলাধুলা সাধারণ জ্ঞান ২০২৩,বাংলাদেশ সিরিজের সময়সূচি 2023,ক্রিকেট খেলার সময় সূচি ২০২৩,সাম্প্রতিক খেলাধুলা বিষয়ক সাধারণ জ্ঞান 2023,২০২৩ সালে বাংলাদেশের ক্রিকেট সূচি,সাম্প্রতিক ক্রিকেট তথ্য ২০২৩,সাম্প্রতিক খেলাধুলা বিষয়ক সাধারণ জ্ঞান ২০২৩,খেলাধুলার সাম্প্রতিক তথ্য ২০২৩,আজকের ফুটবল খেলার সময় সূচি 2023,ফুটবল খেলার খবর 2023,আজকের ফুটবল খেলার ফলাফল,ফুটবল খেলার খবর আর্জেন্টিনা,আজকের ফুটবল খেলার খবর আর্জেন্টিনা,আজকের খেলা লাইভ,argentina next match,Argentina next match today,Argentina next match premier league,argentina next match date 2023,argentina next match man,brazil next match,argentina next match time,argentina match,argentina next match live,Argentina next match man today,argentina next match man 2023,argentina next friendly match,argentina next match time,Argentina next match man prediction,argentina match,argentina next friendly match 2023,argentina next match, messi