ফেসবুক ও ইনস্টাগ্রাম রিলসের বিজ্ঞাপনে নতুন ফিচার আনছে মেটা - Facebook and Instagram Reels Update

 


নতুন ক্ষমতাগুলি বিজ্ঞাপনদাতাদের জন্য প্রচারণা তৈরির প্রক্রিয়াটিকে সহজতর করার জন্য এবং ক্রেতাদের জন্য ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার জন্য ডিজাইন করা হয়েছিল।

মেটা বিজ্ঞাপন ক্রিয়েটিভের কর্মক্ষমতা উন্নত করতে রিলসের সক্ষমতা আপডেট করছে।



প্রযুক্তি জায়ান্ট নতুন বৈশিষ্ট্যগুলির একটি স্ট্রিং ঘোষণা করেছে যা ব্যস্ততা বাড়াতে এবং প্রচারের পারফরম্যান্সকে অনুকূল করতে ডিজাইন করা হয়েছে, যার মধ্যে রয়েছেঃ



বিজ্ঞাপন সংগ্রহ

বহু-গন্তব্য রিলস ক্যারোসেল বিজ্ঞাপন

বাম দিকের কার্যকারিতা সোয়াইপ করুন

আমরা কেন যত্ন করি। ফেসবুক এবং ইনস্টাগ্রামের জন্য মেটা এর নতুন কার্যকারিতা রিলের বিজ্ঞাপনগুলি প্রচারাভিযান তৈরির প্রক্রিয়াটিকে সহজতর করতে, সময় সাশ্রয় করতে এবং সম্ভাব্যভাবে একটি উচ্চমানের, আরও আকর্ষণীয় বিজ্ঞাপনের ফলস্বরূপ সহায়তা করতে পারে। নতুন সরঞ্জামগুলি ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার জন্য ডিজাইন করা হয়েছে, একটি বিরামবিহীন এবং সহজ কেনাকাটা প্রক্রিয়া নিশ্চিত করে সম্ভাব্য গ্রাহকদের কেনাকাটা করার সম্ভাবনা বাড়িয়ে তোলে।



বিজ্ঞাপন সংগ্রহ। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে উপলব্ধ এই বিজ্ঞাপনের ধরনটি এখন ফেসবুক রিলসে পরীক্ষা করা হচ্ছে। বিন্যাসটি ছোট চিত্রের পাশাপাশি একটি বড় ভিডিও বা চিত্র নিয়ে গঠিত। ব্যবহারকারীরা যে পণ্যগুলিতে আগ্রহী সেগুলি সম্পর্কে আরও জানতে এই ছবিগুলির মাধ্যমে সোয়াইপ করতে পারেন।



যেহেতু এটি এখনও চালিত হচ্ছে, সংগ্রহের বিজ্ঞাপনগুলি এখনও সমস্ত বিপণনকারীদের জন্য উপলব্ধ নয়-তবে মেটা আসন্নভাবে একটি বৃহত্তর প্রকাশের পরিকল্পনা নিশ্চিত করেছে।

মাল্টি-ডেস্টিনেশন রিলস ক্যারোসেল বিজ্ঞাপন। মেটা আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিলসের ক্যারোসেল বিজ্ঞাপনের জন্য মাল্টি-ডেস্টিনেশন কল-টু-অ্যাকশন বৈশিষ্ট্য চালু করেছে। এটি ব্র্যান্ডগুলিকে প্রদর্শিত চিত্রগুলির মাধ্যমে সম্ভাব্য গ্রাহকদের একাধিক পণ্য পৃষ্ঠায় পরিচালিত করার অনুমতি দেয়, যা তাদের লোকদের আরও সহজে তারা খুঁজছেন এমন আইটেমগুলি খুঁজে পেতে সহায়তা করে, যা সম্ভাব্য বিক্রয় বাড়িয়ে তুলতে পারে।



সোয়াইপ বাম কার্যকারিতাঃ এই বৈশিষ্ট্যটি, যা এখন ফেসবুক এবং ইনস্টাগ্রাম রিলস বিজ্ঞাপনে উপলব্ধ, মানুষকে তাদের আগ্রহী সম্ভাব্য পণ্যগুলি সম্পর্কে আরও জানতে সোয়াইপ করতে সক্ষম করে, কেনাকাটা সহজ করে এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করে, যা আবার বিক্রয় বৃদ্ধিতে সহায়তা করতে পারে।

সুবিধা + সৃজনশীল স্যুট। মেটা আরও ঘোষণা করেছে যে রিলস বিজ্ঞাপনগুলির জন্য নতুন অটোমেশন সমাধান প্রবর্তনের সাথে তার অ্যাডভান্টেজ + ক্রিয়েটিভ স্যুটটিতে বিনিয়োগ করছে, যেমনঃ

দুর্গা পূজার ব্যানার সম্পর্কে আরো দেখুন:


ক্রিয়েটিভ অপ্টিমাইজেশানঃ মেটা এটিতে বেশ কয়েকটি নতুন অটোমেশন উপাদান যুক্ত করেছে অ্যাডভান্টেজ + ক্রিয়েটিভ ইন বিজ্ঞাপন ম্যানেজার, সহঃ স্বয়ংক্রিয় টেমপ্লেট যা অ-9:16 মিডিয়াকে 9:16 মিডিয়াতে রূপান্তর করে।

3D গতি এবং গভীরতা।

দিক অনুপাতের বৈচিত্র্য।

রঙ তীক্ষ্ণ করতে এবং ভিডিও রেজোলিউশন উন্নত করতে ফিল্টার সহ চিত্র এবং ভিডিও বর্ধিতকরণ।

সংগীতঃ সমস্ত ফেসবুক এবং ইনস্টাগ্রাম বিজ্ঞাপনদাতাদের এখন প্রচারণা তৈরির প্রক্রিয়া চলাকালীন তাদের একক চিত্র রিলস বিজ্ঞাপনে উৎস, নির্বাচন এবং সঙ্গীত যুক্ত করার ক্ষমতা রয়েছে যাতে ব্যস্ততা এবং রূপান্তরগুলি উন্নত করতে সহায়তা করা যায়।

ব্র্যান্ডের উপযুক্ততা। অবশেষে, মেটা তার ব্র্যান্ড উপযুক্ততা ইনভেন্টরি ফিল্টার নিয়ন্ত্রণ এবং মেটা বিজনেস পার্টনার, জেফারের সাথে তার তৃতীয় পক্ষের ব্র্যান্ড উপযুক্ততা যাচাইকরণ সমাধান ফেসবুক এবং ইনস্টাগ্রাম রিলসে চালু করছে। এই সরঞ্জামটি বিজ্ঞাপনদাতাদের আশ্বাসের একটি অতিরিক্ত স্তর দেবে যে তাদের প্রচারগুলি এই প্ল্যাটফর্মগুলিতে ব্র্যান্ডের মূল্যবোধের সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এমন আপত্তিকর বিষয়বস্তুর পাশে রাখা হবে না।



মেটা কী বলেছে? মেটা-র এক মুখপাত্র এক বিবৃতিতে বলেনঃ



যেহেতু মানুষ ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিল দেখতে বেশি সময় ব্যয় করে-রিলস ফেসবুক এবং ইনস্টাগ্রামে প্রতিদিন 200 বিলিয়ন ছাড়িয়ে যায়-আমরা রিলের বিজ্ঞাপনগুলিকে মানুষের জন্য আরও আকর্ষণীয় এবং বিজ্ঞাপনদাতাদের জন্য আরও কার্যকর করার উপায় তৈরি করছি।

"রিলসের জন্য নির্মিত সৃজনশীল বিজ্ঞাপনগুলি প্রচারাভিযানের আরও ভাল পারফরম্যান্স দেখায়। সরাসরি প্রতিক্রিয়া প্রচারের জন্য, ভিডিও ক্রিয়েটিভের উল্লম্ব শব্দ সহ রিলের বিজ্ঞাপন সেটগুলিতে ক্রিয়া প্রতি 4.8% কম খরচ, 5.1% বেশি ক্লিক-থ্রু রেট এবং অন্যান্য ধরণের ভিডিওর তুলনায় 2.9% বেশি রূপান্তর হার ছিল।








Tag: ফেসবুকের রিলস প্লে বোনাস,মেটা রিলস ক্রিয়েটরদের পেমেন্ট,ইউজাররা যেমন ইনস্টাগ্রাম রিলসে,Instagram Reels নতুন নতুন কনটেন্ট,এবার রিলস থেকে মিলবে রোজগারের সুযোগও,Reels হলো সংক্ষিপ্ত ভিডিও,গুগল ও ফেসবুকে মাদার কোম্পানি মেটা,কাস্টমাইজড অনলাইন বিজ্ঞাপনের,অনলাইনে রিলসে অর্থ  বিনিয়গ সংক্রান্ত টিপস,মাসে মাসে লক্ষাধিক টাকা উপার্জন করছেন,ইনস্টাগ্রাম রিল-এর মতো Facebook-এও চালু হয়েছে নতুন ফিচার,টিকটকের সাথে পাল্লা দিতে রিল ফিচার চালু করে ফেসবুক ও ইনস্টাগ্রাম, মালিকানাধীন জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে টিকটকের মতো সংক্ষিপ্ত ভিডিও তৈরির সুযোগ মিলবে,Facebook Reels। রিলস ফিচারInstagram Reels Earn Money,সমস্ত বিষয়কে মাথায় রেখে, Meta সম্প্রতি Facebook এবং Instagram-এর মধ্যে Reel তৈরি