Earn Money From Facebook Monetization latest update - ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করবেন?



How to Make Money From Facebook

বর্তমানে ফেসবুক একটি খুব জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। বহু মানুষ প্রতিদিন এই প্ল্যাটফর্মে অনেক সময় কাটান। ফলে ফেসবুক থেকে টাকা আয় করাও অনেকটাই সহজ। আপনি খুব সহজেই ফেসবুক থেকে অনেক টাকা আয় করতে পারেন। ফেসবুকে একাধিক ভাবে টাকা আয় করা সম্ভব, আসুন এর মধ্যে সেরা 5টি টাকা উপার্জনের বিকল্প সম্পর্কে জেনে নেওয়া যাক।

আপনি যদি একজন কনটেন্ট নির্মাতা হন, তাহলে আপনি একাধিক উপায় ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন। কোনও ব্র্যান্ডের সঙ্গে সহযোগিতা করা এবং তাদের জিনিসে প্রচার আপনার কনটেন্টের মাধ্যমে করলে আপনি ভালো টাকা আয় করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা আয় করার অপর একটি ভালো মাধ্যম হল ফেসবুকের অফিসিয়াল ব্র্যান্ড কোলাবরেশন প্রোগ্রামে যোগ দেওয়া। তবে অফিসিয়াল পার্টনারশিপ প্রোগ্রামের জন্য যোগ্য হতে আপনার ফেসবুক পেজে কমপক্ষে 1,000 ফলোয়ার লাগবে।

ফেসবুকের লাইভ-স্ট্রিমিং বা ভিডিয়োর সময় দেখানো বিজ্ঞাপনগুলির থেকেও টাকা আয় করা সম্ভব। এর মাধ্যমে ভালো টাকা আয় হয়। কিন্তু এর জন্য আপনার গত 60 দিনে প্রায় 600,000 মিনিটের ভিউ টাইম প্রয়োজন হবে।

ফেসবুক কনটেন্ট মনিটাইজ করুন

Facebook হলো বিশ্বের সকল সোশ্যাল মিডিয়ার মধ্যে সবচেয়ে বড় ওয়েবসাইট। এই ফেসবুকের প্রায় 2.96 বিলিয়ন ইউজার মাসিক একটিভ রয়েছে । এবং এর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

আমরা সবাই ফেসবুক একাউন্টের মাধ্যমে বিভিন্ন সময় অন্যের পিকচার, কনটেন্ট, ভিডিও, সাহিত্য ইত্যাদি দেখে বা চেটিং করে অযথা সময় ব্যায় করে থাকি।



কিন্তু আপনি চাইলে একটু বুদ্ধি খাটিয়ে কিছু উপায় অবলম্বন করে এই বিশাল সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে একটি ইনকামের উপায় হিসেবে বেছে নিতে পারেন।

তবে, ফেসবুক থেকে ইনকাম করা একদমই সহজ এবং সোজা নয়। ফেসবুক থেকে ইনকাম করার জন্য আপনাকে সর্বপ্রথম কঠোর পরিশ্রম এবং সময় দিতে হবে।

তবে হতাশ হবার কিছু নেই, নিচে বর্ণিত উপায় গুলো ব্যবহার করে বর্তমানে অনেকেই ফেসবুক থেকে ইনকাম করতেছেন।

আপনিও চাইলে সেই উপায়গুলোকে কাজে লাগিয়ে আপনার ইনকামের একটি পথ বের করে নিতে পারেন।

ফেসবুক রিলস থেকে আয় করার সহজ কিছু উপায়

একজন ব্যক্তির ১০ হাজার ফলোয়ার, ৫টি ভিডিও এবং গত ৬০ দিনে ৬ লাখ মিনিটের ভিউ থাকলেই সে রিলসে বিজ্ঞাপন পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন। এই বিজ্ঞাপন থেকে আসা অর্থের ৫৫ শতাংশ পাবেন আপনি এবং বাকি ৪৫ শতাংশ পাবে ফেসবুক।

সম্প্রতি ফেসবুক রিলস থেকে অর্থ আয়ের নতুন একটি উপায় আনার কথা ঘোষণা করেছে মেটা। এই নতুন ফিচারে একজন ব্যবহারকারী রিলস দেখার সময় স্টার দিতে পারবে। প্রতি ১০০ স্টারে ১ ডলার পাওয়া যাবেন কন্টেন্ট নির্মাতা।

রিলস থেকে আয় করার আরেকটি উপায় হচ্ছে রিলস প্লে বোনাস প্রোগ্রাম। যদি আপনার কোনো রিলস ভিডিওতে ৩০ দিনে ১ হাজার ভিউ হয় তাহলে ফেসবুক থেকে আপনি টাকা পাবেন। এই উপায়ে ৩৫ হাজার ডলার পর্যন্ত অর্থ দেওয়া হয়ে থাকে ব্যবহারকারীকে।


ফেসবুকের “video monetization” এর বেপারে আপনারা অনেকেই হয়তোবা শুনেছেন।

এই acebook video monetization বা In-stream ads ফেসবুকের তরফ থেকে এমন একটি সার্ভিস যার মাধ্যমে আপনি ফেসবুক ফ্যান পেজে ভিডিও আপলোড করে আনলিমিটেড ইনকাম করতে পারবেন।

তো বন্ধুরা চলুন ফেসবুকে ভিডিও কন্টেন্ট আপলোড করে টাকা আয় সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

In-stream ads বা video monetization কি?

মূলত In-stream ads হচ্ছে ছোট্ট ছোট্ট বিজ্ঞাপন, যেগুলি সাধারণত আপনি আপনার ফেসবুক ভিডিওতে দেখাতে এবং তার থেকে টাকা আয় করতে পারবেন।

এজন্য আপনার একটি ফেসবুক পেজের প্রয়োজন হবে। তাতে আপনি ভিডিও আপলোড করে সেই ভিডিওতে বিজ্ঞাপন দেখিয়ে টাকা আয় করতে পারবেন।

আর এটা সম্পূর্ণ YouTube channel এর মতোই। YouTube channel এ যেভাবে ভিডিও আপলোড করা হয় এবং ভিডিওতে Google AdSense এর বিজ্ঞাপন দেখিয়ে আয় করা যায়।

ঠিক তেমনি ভাবে Facebook পেজে নিজের বানানো ভিডিও আপলোড করে, In-stream ads এর মাধ্যমে বিজ্ঞাপন দেখিয়ে টাকা ইনকাম করা যায়।

ইউটিউবে ইনকাম করার জন্য যেমন কিছু নিয়ম নীতি রয়েছে, ঠিক তেমনই ফেসবুক পেজে ভিডিও আপলোড করে ইনকাম করার জন্য আপনাকে কিছু নিয়ম পদ্ধতি মানতে হবে।

বর্তমানে ফেসবুক থেকে আয় করার উপায় গুলোর মধ্যে এটি সব থেকে লাভজনক ও জনপ্রিয় উপায় হয়ে উঠছে।




Tag: কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়?,কিভাবে ফেসবুকে প্রতিদিন 500$ আয় করা যায়,ফেসবুক রিলস মনিটাইজেশন,ফেসবুক থেকে আয় করার উপায়,10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়,ফেসবুক রিলস ভাইরাল করার উপায়,ফেসবুকে কত ভিউ কত টাকা,ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়,আপনার ফেসবুক ঘাঁটছে কে,আপনি ফেসবুকে অর্থ উপার্জন শুরু করতে পারেন,Facebook পেজ দিয়ে কি কি করা যায়,ফেসবুক পেজ বিক্রি,ফেসবুক থেকে টাকা ইনকামের উপায়,ফেসবুক রিল থেকে ইনকাম,ফেসবুক মার্কেটিং করে আয়,ফেসবুক রিল প্রতি 1000 ভিউতে কত টাকা দেয়,ফেসবুক ভিউ,ফেসবুকে কত ভিউ কত টাকা,কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়,ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়,ফেসবুকে আয় বিকাশে পেমেন্ট,পোস্ট করে টাকা আয়,ফেসবুকে লেখালেখি করে আয়,ফেসবুক ভিডিও থেকে কত টাকা আয় করা যায়,ফেসবুকে কত ভিউ কত টাকা,কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়,ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়,ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়,ফেসবুক পেজ থেকে আয় করার উপায়,10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়,ফেসবুক রিলস থেকে ইনকাম,ফেসবুক থেকে টাকা ইনকামের উপায়,কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়,ফেসবুক রিলস মনিটাইজেশন,ফেসবুকে কত ভিউ কত টাকা,10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়,ফেসবুক রিলস ভাইরাল করার উপায়,ফেসবুক থেকে আয় করার উপায়,ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়,ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়,কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়,ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়,ফেসবুকে কত ভিউ কত টাকা,ফেসবুক চালু,10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়,ফেসবুক রিলস মনিটাইজেশন,Facebook free income,মনিটাইজ কিভাবে করে,ফেসবুকে কত ভিউ কত টাকা,কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়,ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়,ফেসবুক পেজ থেকে আয় করার উপায়,10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়,ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়,ফেসবুক থেকে আয় ২০২৩,ফেসবুকে আয় বিকাশে পেমেন্ট,Facebook earning proof app,how to check facebook page income,facebook page earning calculator,how to earn money from facebook page likes,how to earn money on facebook $500 every day,facebook monetization requirements,how to earn money from facebook by uploading videos,facebook estimated earnings,how to earn money on facebook $500 every day,how to earn money from facebook videos,how to earn money from facebook page likes,how to earn money from facebook reels,how to monetize facebook page,facebook monetization requirements,how to make money on facebook without selling anything,how to make money on facebook by chatting,Facebook latest update today,Facebook latest update apk,facebook update news today,facebook update 2023,facebook app install,facebook open,facebook lite download,facebook latest version free download,how to earn money on facebook $500 every day,how to make money on facebook by chatting,how to earn money from facebook by uploading videos,how to earn money on facebook reels,how to make money on facebook without selling anything,make money using facebook $100 a day